ফেসবুক থেকে টাকা আয়ের ৬ উপায়

 ফেসবুক থেকে টাকা আয়ের ৬ উপায়


আপনার তৈরি কনটেন্ট মনিটাইজ করুন আপনি যদি একজন কনটেন্ট নির্মাতা হন, তাহলে আপনি একাধিক উপায় ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। ...

আপনিও কি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান ? ফেসবুক থেকে আয় করার উপায় গুলো খুঁজছেন ? এমনিতে, ঘরে বসে অনলাইনে আয় করার অনেক ভালো ভালো উপায় আমাদের কাছে রয়েছে। তাদের মধ্যে, ব্লগ থেকে আয় করা এবং ইউটিউবের থেকে অনলাইন ইনকাম করা, সব থেকে লাভজনক বলে আমি আগেই বলেছি। কিন্তু, আপনারা এইটা জেনে খুশি হবেন যে, এখন একটি ফেসবুক একাউন্ট খুলেও অনলাইনে ইনকাম করতে পারবেন। মানে, ফেসবুক থেকে ইনকাম করাটাও এখন সম্ভব।





ইন-স্ট্রিম অ্যাড


ভিডিওর মধ্যে থাকা বিজ্ঞাপনগুলো দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে। ইন-স্ট্রিম অ্যাড ফিডের একটি স্বতন্ত্র বিজ্ঞাপনের চেয়ে বেশি কার্যকর। কারণ ব্যবহারকারীরা ফিডের স্বতন্ত্র বিজ্ঞাপন এড়িয়ে যেতে পারেন। ইন-স্ট্রিম বিজ্ঞাপনের ক্ষেত্রে ভিডিওটি গল্প আকারে উপস্থাপন করতে হবে। ফেসবুকের শর্তগুলো পূরণের পাশাপাশি ভিডিওগুলো অবশ্যই এক মিনিটের বেশি দৈর্ঘ্যের হতে হবে। সেইসঙ্গে ইন-স্ট্রিম বিজ্ঞাপন চালানোর জন্য পেজটিতে ন্যূনতম ১০ হাজার ফলোয়ার থাকতে হবে।


অ্যাকাউন্ট সেল করা:


অনেকদিন ধরে চালানো কোনো ফেসবুক অ্যাকাউন্ট, পেজ ও গ্রুপ সেল করার মাধ্যমে ভালোই ফেসবুক থেকে আয় করা সম্ভব। একটা সময় অনেকে একের অধিক অ্যাকাউন্ট খুলে রাখতো। কিন্তু বাস্তবতা বলে, একের অধিক অ্যাকাউন্ট চালানো অনেকটাই কষ্টসাধ্য। তবে এখানে প্লাসপয়েন্ট হলো, পুরাতন অ্যাকাউন্ট, পেজের কিন্তু এখন অনেক দাম। কেননা অনেকদিন আগে থেকেই এসব পেজ-গ্রুপের সাথে ইউজাররা পরিচিত হয়ে আছে। পাশাপাশি, অনলাইন মার্কেটপ্লেসে এসব পুরাতন অ্যাকাউন্ট-পেজ-গ্রুপের প্রচুর চাহিদা। তাই বেশি সংখ্যক ফলোয়ার, বেশি সংখ্যক লাইক ও অধিক গ্রুপ মেম্বার সমৃদ্ধ যেকোনো কিছু আপনি অন্যদের কাছে বিক্রি করতে পারেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং করে ফেসবুকে টাকা আয়


যেকোনো মাধ্যমে আয়ের একটি কার্যকরী উপায় হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। মূলত অন্যজনের প্রোডাক্ট প্রোমোট করে কমিশন পাওয়াকে আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং বলে থাকি। এই প্রোডাক্ট হতে পারে কোনো বই এর মত ফিজিক্যাল বা কোর্স এর ডিজিটাল প্রোডাক্ট। দেশী-বিদেশী অসংখ্য প্ল্যাটফর্ম থেকে ফেসবুকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন মোটা অংকের অর্থ।





ফেসবুক মার্কেটপ্লেসে জিনিস বিক্রি করুন ...


ফেসবুক ইভেন্টের মাধ্যমে টাকা আয় করুন ...


একটি ব্র্যান্ডের জন্য সোশ্যাল মিডিয়া ম্যানেজার হন




Post a Comment

0 Comments